Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খেজুরিতে হারানো জমি ফিরে পেতে ঝাঁপিয়েছে তৃণমূল

এবার লোকসভা নির্বাচনে খেজুরি বিধানসভা এলাকায় হারানো জমি পুনরুদ্ধার করতে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েছে তৃণমূল। কাঁথির প্রার্থী উত্তম বারিক খেজুরির উপর বিশেষভাবে জোর দিয়ে বিধানসভার অধীনে ১৩টি গ্রাম পঞ্চায়েতে লাগাতার প্রচার করছেন। খেজুরিতে লিড বাড়ানোই তৃণমূলের লক্ষ্য। ছাব্বিশের বিধানসভা নির্বাচনের আগে খেজুরিতে শক্ত জমি তৈরি করতে চায় শাসকদল। 
বিশদ
বর্ণাঢ্য শোভাযাত্রা করে মনোনয়নপত্র জমা বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষের

বর্ণাঢ্য র‌্যালি করে মানোনয়নপত্র জমা করলেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুভাষ সরকার। মঙ্গলবার সুদৃশ্য শোভাযাত্রায় যোগ দেন বাঁকুড়া কেন্দ্রের বিভিন্ন বিধানসভার দলীয় কর্মীরা। তারসঙ্গে নানা বাদ্য যন্ত্রের শব্দে মুখরিত হয়ে ওঠে বাঁকুড়া শহর। এছাড়া রণপা, আদিবাসী শিল্পীরাও শোভাযাত্রায় যোগ
বিশদ

আরামবাগে মিতালি বাগের সমর্থনে আইএনটিটিইউসির সভাপতির পথসভা

আরামবাগে মিতালি বাগের সমর্থনে রাজ্য আইএনটিটিইউসির সভাপতি পথসভা করলেন। মঙ্গলবার নেতাজি স্কোয়ার সংলগ্ন এলাকায় বিকেল ৪টের সময় পথসভা শুরু হয়।
বিশদ

তাপপ্রবাহের মধ্যেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে চুটিয়ে প্রচার সব দলের

তীব্র তাপপ্রবাহের মধ্যেই প্রচারে খামতি নেই প্রার্থীদের। বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের প্রার্থীরা মঙ্গলবার চুটিয়ে প্রচার সারেন। 
এদিন বাঁকুড়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুভাষ সরকার শহরেই পাঁচ নম্বর ওয়ার্ডের একাংশে বাড়ি বাড়ি প্রচার করেছেন। তাছাড়া বিভিন্ন শাখা সংগঠনের কর্মীদের নিয়ে বৈঠক করেন। বাঁকুড়ার সিপিএম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত এদিন ছাতনা বিধানসভার বিভিন্ন গ্রামে সকাল ও বিকেলে প্রচার করেন। রোদের জন্য দুপুরে কয়েক ঘণ্ট প্রচার
বিশদ

তাপপ্রবাহের মধ্যে নানা ধরনের লস্যি আর সরবতে শান্তি খুঁজছেন আরামবাগের মানুষ

প্রবল তাপপ্রবাহের মধ্যে শান্তি শুধু ঠান্ডা পানীয়তে। আরামবাগে দেদার বিক্রি হচ্ছে বুরহানি, ছাঁচ, নমকিন লস্যি। পাল্লা দিয়ে বিক্রি হচ্ছে জলজিরা, পুদিনা, লেবু আমপোড়ার সরবত।
বিশদ

নির্বাচন নির্বিঘ্নে করতে নদীয়ার বুথে বুথে এবার এআই ক্যামেরা

সিসি ক্যামেরা নয়। এবার ভোটগ্রহণ কেন্দ্রে নজরদারি চালাবে বিশেষ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ক্যামেরা। মুহূর্তেই এই ক্যামেরা বুথে ঢুকে পড়া দুষ্কৃতীকে চিনে ফিলবে। সঙ্গে সঙ্গে বাজবে অ্যালার্ম।
বিশদ

গরম থেকে বাঁচতে সড়ক ছেড়ে জলপথে প্রচারে নেমেছে তৃণমূল

তীব্র গরম থেকে বাঁচতে সড়কপথ ছেড়ে জলপথকেই বেছে নিলেন তৃণমূল নেতাকর্মীরা। রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীর সমর্থনে এদিন নৌকোয় চেপে প্রচার করে নবদ্বীপ ব্লকের চরমাজদিয়া-চরব্রহ্মনগর পঞ্চায়েতের তৃণমূল নেতৃত্ব।
বিশদ

উন্নয়ন হয়নি, ভোট নিয়ে উৎসাহী নন কৃষ্ণগঞ্জ বিধানসভা এলাকার বাসিন্দারা

উন্নয়ন হয়নি। তাই ভোট নিয়ে সাধারণ মানুষের কোনও তাপ উত্তাপ নেই রানাঘাট লোকসভা কেন্দ্রের কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্রের মানুষের। সীমান্ত লাগোয়া এই এলাকা চোরা চালান, পাচারকারী, দুষ্কৃতীদের স্বর্গরাজ্য।
বিশদ

গরম, অনাবৃষ্টিতে সঙ্কটে করিমপুরের কলাচাষ, ক্ষতিগ্রস্ত চাষি থেকে ব্যবসায়ী

অনাবৃষ্টি আর তীব্র দাবদাহে চরম সঙ্কটে করিমপুরের কলা চাষ। প্রকৃতির খামখেয়ালিপনার শিকার হয়ে আর্থিক ক্ষতির মুখোমুখি চাষিরা। শুধু চাষিরাই নন, ব্যবসায়ী সহ বহু মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে এই কলাচাষের উপর নির্ভরশীল।
বিশদ

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার যুবক
 

নাবালিকাকে যৌন নির্যাতন ও তার বাবাকে ব্যাপক ভাবে মারধর করার ঘটনায় পুলিস অভিযুক্ত সুরজিৎ দাসকে গ্রেপ্তার করেছে। এদিন তাকে কৃষ্ণনগর জেলা আদালতে তোলা হয়।
বিশদ

রানিতলার বালিগ্রামে সিপিএম পার্টি অফিসে অগ্নিকাণ্ড, অভিযুক্ত তৃণমূল

সোমবার গভীর রাতে রানিতলা থানার বালিগ্রামে সিপিএমের পার্টি অফিসে অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। আগুনে পার্টি অফিস ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। নষ্ট হয়েছে প্রয়োজনীয় বেশ কিছু নথি।
বিশদ

কান্দিতে রোদে যাত্রী নেই, রাজনৈতিক দল বাস ভাড়া নেওয়ায় স্বস্তি মালিকদের

প্রখর রোদে বেলা বাড়তেই রাস্তাঘাট শুনসান। দুপুরের দিকে যে কয়েকটি হাতে গোনা বাস রাস্তায় চলাচল করছে, তাও ফাঁকা যাচ্ছে। তবে বাসমালিকদের ক্ষতি কিছুটা পুষিয়ে দিচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের সভা। কান্দি মহকুমাজুড়ে এক সপ্তাহ ধরে এই দৃশ্য দেখা যাচ্ছে।
বিশদ

কান্দিতে রাজ্য সড়কের ধারে বালি মজুত, দুর্ঘটনার শঙ্কা

কান্দি মহকুমার বিভিন্ন রাজ্য সড়ক ধরে যাতায়াতের সময় বাইকচালকদের বেশিরভাগই চোখে কালো চশমা পরছেন। তবে তা শুধু রোদের তাপ থেকে চোখ বাঁচাতে নয়। বিভিন্ন রাজ্য সড়কের আশপাশে অবৈধভাবে বালি মজুত করে ব্যবসা চলছে। সেই বালি উড়ে এসে যাতে চোখে না পড়ে, সেজন্যই এই ব্যবস্থা। বালি
বিশদ

এনআইএর নাম করে টাকা চেয়ে ফোন আতঙ্কে নলহাটির পাথর ব্যবসায়ীরা

এনআইয়ের নাম করে নলহাটিতে একের পর এক পাথর ব্যবসায়ীকে ফোন করে হুমকি। তারই জেরে আতঙ্কের সৃষ্টি হয়েছে পাথর শিল্পাঞ্চলে। এমত অবস্থায় অচেনা নম্বর থেকে ফোন এলে অনেকে আঁতকে উঠছেন। লোকসভা নির্বাচনের মুখে বিষয়টি নিয়ে পাথর বলয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি করেছে শাসকদল তৃণমূল। 
বিশদ

ভাইকে খুনের পর পুকুরপাড়ে পুঁতে দেওয়ার অভিযোগ, ধৃত দাদা-বউদি

কাঁথি থানার রতনপুর গ্রামে সম্পত্তি এবং পারিবারিক বিবাদের জেরে ভাইকে খুন করার অভিযোগ উঠল দাদা ও বউদির বিরুদ্ধে। শ্বাসরোধ করে খুন করে প্রমাণ লোপাটের জন্য বাড়ির পাশে পুকুরপাড়ে দেহ পুঁতে দেয় অভিযুক্তরা।
বিশদ

Pages: 12345

একনজরে
আদালতের নির্দেশে বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য পতঞ্জলি আয়ুর্বেদের তরফে বিভিন্ন সংবাদপত্রে ক্ষমাপত্র ছাপা হয়েছে। বিজ্ঞাপনে এবার সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা হিসেবে রামদেবের নাম উল্লেখ করা হয়েছে। ...

এল ক্লাসিকোয় হারের ধাক্কা কাটিয়ে লা লিগায় জয়ে ফিরল বার্সেলোনা। সোমবার ঘরের মাঠে একটা সময় পিছিয়ে থেকেও ভ্যালেন্সিয়াকে ৪-২ ব্যবধানে হারাল জাভি ব্রিগেড। ...

‘যা করেছি, ভুল করেছি।’ ভোটকেন্দ্রিক হিংসার ঘটনায় জড়িত লোকজনের মধ্যে ৮৬ শতাংশই আজও কতৃকর্মের জন্য অনুশোচনা বোধ করেন। তাঁদের মনে ক্ষত দগদগে হয়ে আছে আজও।  ...

চলতি সপ্তাহে কাঁচা চা পাতার দাম তলানিতে ঠেকেছে। ফলে চরম বিপাকে পড়েছেন ক্ষুদ্র চা চাষিরা। গত বছরের ডিসেম্বর মাস থেকে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় তিনমাস বাগানে উৎপাদন বন্ধ ছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসার গতি ও বেচাকেনার সঙ্গে লাভও বাড়বে। মানসিক অস্থিরতা থাকবে। শত্রু সংখ্যা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শ্রমিক দিবস/মে দিবস
১৮০১ - ফোর্ট উইলিয়াম কলেজে বাংলা বিভাগ খোলা হয়
১৮৩৪ – যুক্তরাজ্য তার উপনিবেশগুলোতে দাসপ্রথা বাতিল করে
১৮৪০ – যুক্তরাজ্যে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে উল্টোপিঠে আঠাযুক্ত ডাকটিকিট চালু করে, যার নাম পেনি ব্ল্যাক
১৮৭৫ - কলকাতার আলিপুর চিড়িয়াখানা জনসাধারণের জন্য উন্মুক্ত হয়
১৮৮৪ – আট ঘণ্টা কর্মদিবস আদায়ের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে প্রচারণা শুরু হয়
১৮৮৬ – যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে-মার্কেটে পুলিশ বিক্ষোভরত শ্রমিকদের উপর গুলি চালালে ব্যাপক প্রাণহানী হয়
১৮৯৭ - স্বামী বিবেকানন্দ রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠা করেন
১৯১৩ - বিখ্যাত শিশু পত্রিকা সন্দেশ প্রকাশিত হয়
১৯৩০ – আনুষ্ঠানিকভাবে বামন গ্রহ প্লুটো’র নামকরণ করা হয়
১৯৬০ – পশ্চিম ভারতের নতুন দুটি প্রদেশ হিসেবে গুজরাত ও মহারাষ্ট্রের জন্ম হয়
১৯১৯ – সঙ্গীতশিল্পী মান্না দের জন্ম
১৯৫১ – ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ব্যাটস্ম্যান গর্ডন গ্রীনিজের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৬১ টাকা ৮৫.০৫ টাকা
পাউন্ড ১০২.২৬ টাকা ১০৬.৭৪ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। সপ্তমী ১/৩৮ প্রাতঃ ৫/৪৭ পরে অষ্টমী ৫৭/১৫ রাত্রি ৪/২। শ্রবণা নক্ষত্র ৫৫/৮ রাত্রি ৩/১১। সূর্যোদয় ৫/৭/৫৮, সূর্যাস্ত ৫/৫৯/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৫ গতে ৫/৯ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/২৫ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৫ মধ্যে। রাত্রি ৮/৫৮ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪৪ মধ্যে। 
১৮ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১ মে ২০২৪। অষ্টমী রাত্রি ১২/৪৯। শ্রবণা নক্ষত্র রাত্রি ১২/২৩। সূর্যোদয় ৫/৯, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৯/২১ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে ও ১/২১ গতে ৫/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৪ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪৫ মধ্যে। 
২১ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বইকে ৪ উইকেটে হারাল লখনউ 

30-04-2024 - 11:24:00 PM

আইপিএল: ৫ রানে আউট টার্নার, লখনউ ১২৩/৫ (১৭.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:10:00 PM

আইপিএল: ৬২ রানে আউট স্টোইনিস, লখনউ ১১৫/৪ (১৪.৫ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 11:05:35 PM

আইপিএল: ১৮ রানে আউট হুডা, লখনউ ৯৯/৩ (১৩.১ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:57:18 PM

আইপিএল: ৩৯ বলে হাফসেঞ্চুরি স্টোইনিসের, লখনউ ১০১/৩ (১৩.৩ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:48:34 PM

আইপিএল: লখনউ ৭৯/২ (১০ ওভার), টার্গেট ১৪৫

30-04-2024 - 10:44:24 PM